ফের নেটফ্লিক্সে আসছে জেলেনস্কির কমেডি সিরিজ

শেয়ার করুন

ইউক্রেনে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি যে কমেডি ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছিলেন সেটি আবার সম্প্রচারিত হতে যাচ্ছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, গতকাল বুধবার ‘সার্ভেন্ট অব দ্য পিপল’ ধারাবাহিকটি ফিরিয়ে আনার খবর এক টুইট বার্তায় নিশ্চিত করেছে নেটফ্লিক্স। টুইটারে জানানো হয়, ‘আপনারা চেয়েছিলেন, আর এটা ফিরে এসেছে।’

সার্ভেন্ট অব দ্য পিপলের প্রথম সম্প্রচার শুরু হয় ২০১৫ সালে। সেখানে জেলেনস্কি অভিনয় করেছিলেন শিক্ষকের চরিত্রে। ধারাবাহিকটিতে দুর্নীতি নিয়ে অভিযোগ তুলে ওই শিক্ষকের একটি ভিডিও ভাইরাল হয়। এরপরই একেবারেই অপ্রত্যাশিতভাবে প্রেসিডেন্টের দায়িত্ব পান তিনি।

সার্ভেন্ট অব দ্য পিপল অবশ্য এবারই নেটফ্লিক্সে প্রথম নয়। এর আগে ২০১৭–২১ সাল পর্যন্ত ধারাবাহিকটি নেটফ্লিক্সে সম্প্রচার করা হয়। গত ১৯ নভেম্বর থেকে ফরাসি–জার্মান টেলিভিশন চ্যানেল আর্তেও সেটি নিয়মিত সম্প্রচার করে নজর কেড়েছে

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। ইতোমধ্যে ইউক্রেন ছেড়েছেন ২৭ লাখের বেশি মানুষ। এ ছাড়া যুদ্ধে ইউক্রেনের ১৩শ’ সেনা নিহত এবং রাশিয়ার ১৩ হাজার ৮০০ সৈন্য নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। তবে রাশিয়া বলছে, যুদ্ধে তাদের প্রায় ৫০০ সৈন্য নিহত এবং ইউক্রেনের আড়াই হাজারের বেশি সেনা নিহত হয়েছেন।

এ ছাড়া জাতিসংঘ জানিয়েছে, রুশ অভিযানে ইউক্রেনে ৬৩৬ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪৬ শিশু রয়েছে। যুক্তরাষ্ট্র বলছে, ইউক্রেনে আনুমানিক ৫ থেকে ৬ হাজার রুশ সেনা নিহত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.