টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক লাফ বাংলাদেশের

শেয়ার করুন

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক লাফ বাংলাদেশের

স্টার নিউজ সোনারগাঁঃ আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) বুধবার প্রকাশ করেছে হালনাগাদকৃত র‌্যাঙ্কিং। তিন সংস্করণের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি কেবল টি-টোয়েন্টিতে। এই ফরম্যাটে নিজেদের অবস্থান খুব বেশি শক্তিশালী না হলেও গত মার্চে আফগানিস্তানের বিপক্ষে ১-১ ব্যবধানে সিরিজ ড্র করা ও ২০১৯ সালের মে থেকে ২০২১ সালের মে পর্যন্ত অনুষ্ঠিত টি-টোয়েন্টি ম্যাচগুলোর ফল ৫০ শতাংশ নেয়া ও এ পর্যন্ত খেলা ম্যাচগুলোর শতভাগ ফল বিবেচনা করায় এক ধাপ উপরে উঠেছে বাংলাদেশ।

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে অষ্টম স্থানে উঠে এসেছে বাংলাদেশ। বাংলাদেশ ছাড়াও এক ধাপ উন্নতি হয়েছে

শ্রীলঙ্কার। তারা এতদিন ছিল দশম স্থানে। এই সংস্করণে সবার ওপরে থাকা ভারত নিজেদের অবস্থান আরও শক্ত করেছে। আটে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ২৩৩। ৩ পয়েন্ট কম রয়েছে শ্রীলঙ্কার।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ আগের অবস্থানেই রয়েছে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতে ২-১ ব্যবধানে সিরিজে হারালেও ৯৫ রেটিং পয়েন্ট নিয়ে সাতে রয়েছে তামিম ইকবালের দল। এই সংস্করণে ১২৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। দুই থাকা ইংল্যান্ডের রেটিং পয়েন্টের ব্যবধান মাত্র ১। ১০৭ রেটিং পয়েন্ট নিয়ে তিনে অস্ট্রেলিয়া, চারে ভারত (১০৫) ও পাঁচে পাকিস্তান (১০২)।

টেস্ট র‌্যাঙ্কিংয়েও পুরনো অবস্থানে রয়েছে বাংলাদেশ। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোয়াইটওয়াশ হয়েছিল টাইগাররা। ৫১ রেটিং পয়েন্ট নিয়ে মুমিনুল হকের দলের অবস্থান ৯। বাংলাদেশের পরেই রয়েছে জিম্বাবুয়ে। শীর্ষস্থানে থাকা অস্ট্রেলিয়ার রেটিং ১২৮, দুই রয়েছে ভারত ও তিনে নিউজিল্যান্ড।

Star News Sonargaon

Leave a Reply

Your email address will not be published.