মাদক ব্যবসায়ী কিশোর গ্যাং, চাঁদাবাজদের তথ্য দিতে অনুরোধ এসপির

শেয়ার করুন

পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সোনারগাঁ থানা চত্বরে থানা পুলিশের উদ্যোগে ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়েছে।

(১৮ ফেব্রুয়ারী) বৃহস্পতিবার বিকালে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে ওপেন হাউজ-ডে তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা খ সার্কেল এসপি মোঃ মাহিন ফরজী ও সোনারগাঁ প্রফেশনাল এ এস পি মোঃ শামীম হোসেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম সোনারগাঁয়ে মাদক, কিশোর গ্যাং, বাল্য বিবাহ, জঙ্গিবাদ, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ থানা এলাকায় বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড নির্মূলে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বলেন,আমি সোনারগাঁ থানায় যোগদান করার পর থেকে থানায় দালালদের দৌরাত্ম্য কমে গেছে। দালালদের সতর্ক করে থানায় তদবিরের জন্য না আসতে বলেন। এখন সেবা প্রার্থীরা দালাল ছাড়াই নির্বিঘ্নে থানায় আসা-যাওয়া করতে পারছেন। কেউ যদি মনে করেন থানা মানেই টাকা তাহলে এটা ভুল হবে। স্বল্প সময়ে জনগণের দোড়গোড়ায় আইনি সেবা প্রদানের লক্ষ্যে এবং নির্দিষ্ট এলাকার আইন শৃঙ্খলা বজায় রাখতে বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। বিট পুলিশিং কার্যক্রমে একজন এসআই ও একজন এএসআই নির্দিষ্ট একটি এলাকায় দায়িত্ব পালন করছেন। সেই এসআই ও এএসআই ওই এলাকার জনগণকে দ্রুততার সাথে আইনি সেবা দিচ্ছে। আইনি সেবা প্রদানে প্রয়োজন অনুসারে জনগণের দোড়গোড়ায় যাচ্ছে পুলিশ। সেই সেবা সোনারগাঁ থানার প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে কাজ শুরু করেছি আমরা। বিট কার্যক্রম শুরু করার পর নির্দিষ্ট এলাকার জনগণের কাছ থেকে মাদক ব্যবসায়ী, মাদকসেবী, দালাল, ছিনতাইকারী সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের তথ্য আসতে শুরু করেছে। আমরা সেই সব তথ্য নিয়ে আইনি প্রক্রিয়ায় কাজ করছি।

অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বলেন, বিট পুলিশিং কার্যক্রম বাংলাদেশ পুলিশের অত্যন্ত ইতিবাচক একটি পদক্ষেপ, যা বাস্তবায়নে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বেই সোনারগাঁ থানা পুলিশ নিজেদের সর্বোচ্চ মেধা দিয়ে কাজ করে যাচ্ছে। সোনারগাঁ থানায় বর্তমানে মামলা সহ পুলিশ সংশ্লিষ্ট কাজে সহায়তা পেতে ভুক্তভোগীদের কোনো টাকা লাগে না। থানায় কোনো সোর্স বা দালালদের স্থান নেই। সোনারগাঁ থানার ওসি তদন্ত তবিদুরর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত ওপেন হাউজ-ডে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সুভাষ চন্দ্র সরকার, এএসআই পারভিন সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *